Briefly Unavailable for Scheduled Maintenance Error in WordPress এর সমাধান

Briefly Unavailable for Scheduled Maintenance Error in WordPress website.


ওয়ার্ডপ্রেস কোর, প্লাগইন বা থিম আপডেট করার সময় সাধারণত এই ত্রুটি দেখা দেয়। মূলত, আপনার ওয়ার্ডপ্রেস সাইট আপডেট হয় যদি শেষ না হয় তখন এই ধরণের সমস্যা হতে পারে।


এই আর্টিকেলে আমরা আপনাকে দেখাব কীভাবে ওয়ার্ডপ্রেসে 'Briefly Unavailable for Scheduled Maintenance Error in WordPress website.' ত্রুটিটি সহজেই ঠিক করা যায়। আমরা আপনাকে দেখাব কেন এই ত্রুটিটি ঘটে এবং আপনি কীভাবে ভবিষ্যতে এটি এড়াতে পারেন ৷

Briefly Unavailable for Scheduled Maintenance Error ত্রুটি কেন ঘটে?

Briefly Unavailable for Scheduled Maintenance Error in WordPress website প্রযুক্তিগতভাবে একটি ত্রুটি নয়। এটি একটি বিজ্ঞপ্তি পাতা.


আপডেট প্রক্রিয়া চলাকালীন, ওয়ার্ডপ্রেস আপনার সার্ভারে প্রয়োজনীয় আপডেট ফাইল ডাউনলোড করে সেগুলি বের করে এবং তারপর আপডেটটি ইনস্টল করে।

ওয়ার্ডপ্রেস আপনার সাইটটিকে রক্ষণাবেক্ষণ মোডে রাখে এবং 'Briefly Unavailable for Scheduled Maintenance Error in WordPress website.' প্রদর্শন করে। প্রক্রিয়া চলাকালীন এক মিনিটের নোটিশে আবার চেক করুন।


রক্ষণাবেক্ষণ মোড বিজ্ঞপ্তি ট্রিগার করতে, WordPress আপনার ওয়েবসাইটের রুট ফোল্ডারে একটি অস্থায়ী .maintenance  ফাইল তৈরি করে।

যদি সবকিছু স্বাভাবিকভাবে কাজ করে, তাহলে এই বিজ্ঞপ্তিটি সম্ভবত মাত্র কয়েক সেকেন্ডের জন্য প্রদর্শিত হবে। সফল আপডেটের পরে, WordPress স্বয়ংক্রিয়ভাবে রক্ষণাবেক্ষণ ফাইল মুছে ফেলবে এবং maintenance মোড অক্ষম করবে।

যাইহোক, কখনও কখনও একটি ধীর ওয়ার্ডপ্রেস হোস্টিং সার্ভার প্রতিক্রিয়া বা কম মেমরি সমস্যার কারণেও হতে পারে। যখন এটি ঘটে, ওয়ার্ডপ্রেস আপনার সাইটটিকে রক্ষণাবেক্ষণ মোডের বাইরে নিয়ে যাওয়ার সুযোগ পায় না।

অন্য কথায়, আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট রক্ষণাবেক্ষণ মোড বিজ্ঞপ্তি দেখানো চালিয়ে যাবে এবং আপনাকে ম্যানুয়ালি এটি ঠিক করতে হবে।

Maintenance Mode Error কীভাবে ঠিক করবেন

আপনার ওয়েবসাইটটিকে রক্ষণাবেক্ষণ মোড থেকে বের করে আনতে, আপনাকে যা করতে হবে তা হল FTP ব্যবহার করে অথবা সরাসরি সি-প্যানেল লগিন করে আপনার সাইটের রুট ফোল্ডার থেকে .maintenance ফাইলটি মুছে ফেলা।


আপনি যদি আপনার ওয়ার্ডপ্রেস রুট ডিরেক্টরিতে .maintenance ফাইলটি খুঁজে না পান, তাহলে আপনার রুট ফোল্ডারের Show Hidden file চালু করে নিন। 


.maintenance ফাইলটি ডিলেট করা হলে, আপনার সাইট রক্ষণাবেক্ষণ মোড থেকে বেরিয়ে আসবে এবং সমস্যাটি সমধান হয়ে যাবে।

কীভাবে ভবিষ্যতে ওয়ার্ডপ্রেস  .maintenance মোড এড়াবেন

আমরা ইতিমধ্যেই জানি যে 'Briefly Unavailable for Scheduled Maintenance Error' ত্রুটিটি একটি ধীর সার্ভার প্রতিক্রিয়া বা আপনার ওয়েব হোস্টিং সার্ভারে একটি কম মেমরি সমস্যার কারণে ঘটে।


এই ত্রুটি এড়াতে সবচেয়ে সহজ উপায় একটি কোয়ালিটি হোস্টিং আপগ্রেড করা।

যদি উচ্চতর হোস্টিং প্ল্যানে আপগ্রেড করা একটি বিকল্প না হয়, তাহলে আমরা একবারে প্লাগইন এবং থিম আপডেট করার পরামর্শ দিই।
অবশ্যই প্লাগিন আপডেট করার সময় একটা একটা করে আপডেট করতে হবে। এক সাথে অনেকগুলো প্লাগিন আপডেট দিলেও এই সমস্যাটি হতে পারে।

Post a Comment

0 Comments